Press "Enter" to skip to content

প্রিন্সটন ক্লাবে কচিকাচাদের নিয়ে মজার গ্রীষ্মকালীন ক্যাম্প…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৩ মে, ২০২৩: সবে মাত্র গরমের ছুটির ঘণ্টা পড়েছে। প্রচণ্ড দাবদাহের পূর্বাভাস গোটা রাজ্য জুড়েই। আর ছুটি মানেই আনন্দে মেতে ওঠা একটা সময়। এই ছুটিকে কেন্দ্র করে শুরু হল দক্ষিণ কলকাতার প্রিন্সটন ক্লাবে গ্রীষ্মকালীন ক্যাম্প। বিশেষজ্ঞরা আগেই গরমের কারণে সব বাচ্চাদের বাড়ির ভিতরে থাকার পরামর্শ দিয়েছেন। কিন্তু এই মোবাইলের জগত থেকে কিছুটা অন্যত্র সরিয়ে নেওয়ার অন্যতম উদ্দেশ্যে এই মজাদার ক্যাম্প। সমস্ত বাচ্চাদের কথা মাথায় রেখে, আজ মঙ্গলবার থেকে প্রিন্সটন ক্লাবে এই গ্রীষ্মকালীন ক্যাম্প শুরু হয়েছে। ক্যাম্পের কচিকাচাদের মাঝে উপস্থিত ছিলেন, অভিনেত্রী সোনালী চৌধুরী। বিস্তীর্ণ সুইমিং পুলে মজাদার খেলা এবং নানা প্রশিক্ষণ থেকে শুরু করে থাকছে ছবি আঁকা এবং ক্রাফট ওয়ার্কশপ। থাকছে যোগ ব্যায়ামের মতো শারীর সুস্থ রাখার ক্রিয়াকলাপ। রয়েছে ক্যুইজ, মেডিটেশন এবং বৃক্ষরোপণের মত সামাজিক কার্যকলাপ। আজ ২৩ মে থেকে ২৭ মে অব্দি সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এই ক্যাম্প চলবে। পরবর্তী ৩০ মে থেকে ৩রা জুন এবং ৬ই জুন থেকে ১০ই জুন পর্যন্ত অ্যাডভান্সড গ্রীষ্মকালীন ক্যাম্প অনুষ্ঠিত হবে৷ সেই ক্যাম্পের মূল আকর্ষণ হিসাবে থাকবে, নন-ফায়ার কুকিং, পট কালারিং, মাস্ক মেকিং, কুইলিং, ঠাকুরমার গল্প শোনা, ট্রেজার হান্ট এবং গানের সাথে চলাফেরা ইত্যাদি।

প্রিন্সটন ক্লাবের গ্রীষ্মকালীন এই ক্যাম্পের উদ্বোধনে এসে সোনালী চৌধুরী বলেন, “আমি আমার বাচ্চাকে এই মজার ক্যাম্পে নিয়ে আসতে না পেরে আফসোস প্রকাশ করছি। প্রিন্সটন ক্লাব বাচ্চাদের নিয়ে খুব ভাল উদ্যোগ নিয়েছে। আশাকরি আগামীতেও এরকম উদ্যোগ নেবে।”

প্রিন্সটন ক্লাবের ম্যানেজার সঞ্জয় কর্মকার বলেন, “সামার ক্যাম্প মূলত শিশুদের একাডেমিক ক্রিয়াকলাপ ছাড়াও তাদের বিভিন্ন শখ গুলোকে তুলে ধরাই লক্ষ্য। আমরা সব বাচ্চদের কথা মাথায় রেখে এই ক্যাম্পটি ডিজাইন করেছি। এই ক্যাম্পের মধ্যে দিয়ে স্মার্ট ফোনের জগত থেকে বাচ্চাদের দূরে রাখতে সাহায্য করবে।”

*প্রিন্সটন ক্লাবে রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ করুন এই নম্বরে: ৯৮৩০২৭৭৭৩৭ / ৯৮৩০৩০৮৫২৯ / ০৩৩-৬৬৪৪ ৪৪৪৪*

More from EducationMore posts in Education »
More from EntertainmentMore posts in Entertainment »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *