Press "Enter" to skip to content

প্রকাশিত হতে চলেছে আসমানিয়া উৎসব সংখ্যা ১৪২৭…….

অনলাইন থেকে এবার ছাপার অক্ষরে আসমানিয়া

গোপাল দেবনাথ : কলকাতা, ২২, সেপ্টেম্বর, ২০২০। সারা বিশ্বজুড়ে করোনা মহামারীর দাপটে বহু শিল্পের সাথে সাথে মিডিয়া শিল্পের সাথে জড়িত বহু মানুষের ইতিমধ্যে চাকরি চলে গেছে। অনেক দৈনিক সহ বহু পত্র-পত্রিকা সংবাদপত্রের সাংবাদিকরাও এই মুহূর্তে বেকার হয়ে গেছেন। যে সময়ে বিভিন্ন সংবাদপত্র গোষ্ঠী ডিজিটাল মিডিয়াতে মনোনিবেশ করেছেন এখানে ঠিক যেন উলটপুরাণ। ঠিক তখনই এ রাজ্যের কিছু তরুণের উদ্যোগে এক দশক আগে সৃষ্টি আসমানিয়া ই-পত্রিকা এবার দু’মলাটে ধরে রাখছে এই সময়ের সাহিত্য। প্রকাশিত হতে চলেছে আসমানিয়া উৎসব সংখ্যা ১৪২৭।

প্রিজমহাব অনলাইন সল্যুশন প্রাইভেট লিমিটেড কর্তৃক প্রকাশিত এই উৎসব সংখ্যায় রয়েছে বিষয় বৈচিত্রও। কবি সুবোধ সরকার, সাহিত্যিক বিনায়ক বন্দ্যোপাধ্যায়, শুদ্ধসত্ত্ব ঘোষ, সাংবাদিক ময়ূখ রঞ্জন ঘোষ, পন্ডিত মল্লার ঘোষ, ক্রিকেটার ঋদ্ধিমান সাহার মতো খ্যাতনামারা যেমন কলম ধরনের এই মুদ্রিত সংখ্যায় তেমনি অনেক খ্যাতির আলোকবৃত্তের বাইরের মানুষও লিখেছেন এই সংখ্যায়। প্রচ্ছদ এঁকেছেন শিল্পী তপন সাহা।
“আসমানিয়া আজকের অনেক প্রতিষ্ঠিত লেখকের প্রথম আত্মপ্রকাশের আতুরশালা।

তাই এই লকডাউনের অবসরে আমরা যখন একত্রিত হয়ে আবার এই সাহিত্য চর্চার উদ্যোগ নিয়েছি তখন মনে হয়েছে যে মুদ্রিত উৎসব সংখ্যাই হয়ে উঠুক আসমানিয়া’র নবজাগরণ,” সম্পাদক মন্ডলির অন্যতম সদস্য মানস ব্যানার্জী জানালেন। পুজোর ঢের আগেই প্রকাশ পেতে চলেছে আসমানিয়া উৎসব সংখ্যা।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.