Press "Enter" to skip to content

পুজোর দিনে “দুর্গা এন্ড ফ্রেন্ডস” এর অভিনব উদ্যোগ…..।

গোপাল দেবনাথ : কলকাতা, ২৫, অক্টোবর, ৩০২০। করোনা মহামারীর কারণে সাধারণ মানুষের জীবন থেকে হাসি উধাও হয়ে গেছে। গত কয়েকমাস ধরে আনন্দ উৎসবে সামিল হতে ভুলে গেছেন সাধারণ মানুষ। এই করোনা অতিমারীর সময় বিশ্বজুড়ে বাঙালির প্রিয় দুর্গোৎসব ইতিমধ্যে শুরু হয়ে গেছে। এই উৎসবের দিনে অন্য এক উৎসবের খবর আমাদের প্রিয় পাঠকদের সামনে তুলে ধরছি। উৎসব মানেই আনন্দ, আর সেই আনন্দ আরো উদ্ভাসিত হয়ে ওঠে যখন সঙ্গে থাকে প্রিয়জনেরা! সেই প্রিয়জনদের খোঁজার প্রচেষ্টাতে দূর্গা এন্ড ফ্রেন্ডস একত্রিত করেছে ছোট ছোট কিছু পিতৃমাতৃহীন শিশুদের, যারা এক সাথে বড়ো হয়ে উঠছে এই হাউসে। আর এই দূর্গা এন্ড ফ্রেন্ডস কে সঙ্গ দিয়েছেন কিছু বন্ধুরা যারা এই ছোট্ট বন্ধুদের তাদের মা বাবার অভাব কোনোদিন বুঝতে দেননি। এই মহৎ প্রচেষ্টার সাথে যিনি নিজেকে প্রথম যুক্ত করেছেন তিনি মাননীয় রূপক সাহা, শ্যাম সুন্দর জুয়েলার্স এর পরিচালক এবং তার সাথে এগিয়ে আসেন সত্যেন্দ্রনাথ মিশ্রা, সুরজিৎ কালা, সোহো সহ অনেকেই।
প্রতি বছর এই খুদে বন্ধুদের সাথে দূর্গা পূজার একটি বিশিষ্ট দিন সকলে উপভোগ করেন অঞ্জলি দিয়ে, প্যান্ডেল ঘুরে এবং একসাথে মাধ্যাহ্নভোজন করে।


তবে এই বছরটা একটু আলাদা! কোরোনার কবল থেকে বাঁচাতে এইবার এগিয়ে এলো লোহারুকা গ্রীন ওয়েসিস আবাসিকবৃন্দ। এই বছর দূর্গা এন্ড ফ্রেন্ডস এর ছোট্ট বন্ধুরা আমন্ত্রিত হলেন লোহারুকা গ্রীন ওয়েসিস আবাসিকবৃন্দ দের সাথে একটি দিন উপভোগ করার জন্য! আবাসিক প্রাঙ্গনের দূর্গা পূজায় যোগদানের আমন্ত্রণে খুব খুশি ছোট্ট শিশুরা। তারা আবাসিক প্রাঙ্গনের অন্য শিশুদের সাথে দিনটা কাটালো অঞ্জলি, খেলাধুলা ও খাওয়াদাওয়ার মাধ্যমে। আবাসিকবৃন্দদের তরফ থেকে সভাপতি শ্রী দেবপ্রসাদ চক্রবর্তী জানালেন পরবর্তী ক্ষেত্রেও লোহারুকা গ্রীন ওয়েসিস দূর্গা এন্ড ফ্রেন্ডস এর পাশে থাকছে।


শারদ্যোত্সব মানেই মেলবন্ধন, আবারো একবার সেই সত্যই প্রমান করে দিলো লোহারুকা গ্রীন ওয়েসিস আবাসিকবৃন্দরা এবং দূর্গা এন্ড ফ্রেন্ডস।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.