Press "Enter" to skip to content

পশ্চিমবঙ্গ চারুকলা উৎসবের সরকারি প্রদর্শনীর ১২ টা আলোকচিত্রের মধ্যে পাঁচটাই রয়েছে ফোটোকথা গোষ্ঠীর….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২২ নভেম্বর,২০২২। ‘পশ্চিমবঙ্গ চারুকলা উৎসব’-এর সরকারি প্রদর্শনীর ১২ টা আলোকচিত্রের মধ্যে উৎকর্ষের ভিত্তিতে ৫ টাই রয়েছে ‘ফোটোকথা’ গোষ্ঠীর।

‘রাজ্য চারুকলা পর্ষদ’ এবং পশ্চিমবঙ্গ সরকারের ‘তথ্য সংস্কৃতি বিভাগ-এর উদ্যোগে কোলকাতার ‘রবীন্দ্রসদন নন্দন চত্বর’এ আজ থেকে শুরু হল ‘পশ্চিমবঙ্গ চারুকলা উৎসব’ ও ‘চারুকলা মেলা’। সরকারি ঘোষণা অনুযায়ী আজ থেকে আগামী ২৮ নভেম্বর পর্যন্ত চলবে এই মেলা।

এই মেলায় সরকারি প্রদর্শনীর পাশাপাশি রয়েছে ব্যক্তিগত বা সমষ্টিগতভাবে স্টলের ব্যবস্থা।
এরকমই একটা স্টল ‘ফোটোকথা’ (স্টল নম্বর ৪৫)-এ গিয়ে দেখা গেল আলোকচিত্রী অজয়কুমার ঘোষ, অনুপম হালদার, পার্থ চন্দ, অহেলী ঘোষ, অনুপা মুখার্জি ল, চিরঞ্জিত মিত্র, উৎসব চক্রবর্তী এবং অমিয় ঘোষ  নামের নানা বয়সের আটজন পুরুষ ও মহিলা মিলে স্টলে নিজেদের আলোকচিত্র প্রদর্শনীর ব্যবস্থা করেছে।

আলোকচিত্রী অনুপম হালদার-এর সাথে কথা বলতে গিয়ে জানা গেল, “অনুষ্ঠানের অঙ্গ রূপে আমাদের ‘ফোটোকথা’ শীর্ষক স্টলের আটজনের মধ্যে অনুপম হালদার, পার্থ চন্দ, অহেলী ঘোষ, অনুপা মুখার্জি এবং চিরঞ্জিত মিত্র-র একটা করে মোট ৫ টা আলোকচিত্র ‘অ্যাকাডেমি অব ফাইন আর্টস-এর সাউথ গ্যালারি’-তে সরকারিভাবে প্রদর্শিত হচ্ছে।”

বলে রাখা ভালো, এই বছর সরকারিভাবে মোট ১২ টা আলোকচিত্র প্রদর্শিত হচ্ছে, তারমধ্যে ৫ টাই ‘ফোটোকথা’ গোষ্ঠীর। আজ সোমবার ২২ নভেম্বর  সন্ধ্যায় পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিষয়ক বিভাগের ভারপ্রাপ্ত মন্ত্রী ইন্দ্রনীল সেন এই অনুষ্ঠানে উপস্থিত থেকে সকল কে উৎসাহিত করেন। এই অনুষ্ঠানের সাফল্য কামনা করেন।

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *