Press "Enter" to skip to content

দ্বিতীয় মকটেষ্টের ডাউট ক্লিয়ারিং ক্লাস আজ সুষ্ঠুভাবে সম্পন্ন হল বিধান শিশু উদ‍্যানে…….।

গোপাল দেবনাথ : কলকাতা, ১৮ এপ্রিল ২০২১। করোনা অতিমারীর কারণে বিশ্বজুড়ে ছাত্র ছাত্রীদের নিজেদের বিদ্যালয়ে গিয়ে পড়াশোনা করা সম্ভবপর হচ্ছে না। কেবলমাত্র অনলাইন পড়াশুনার মাধ্যমে যতটুকু করা যায় তাতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে ছাত্রছাত্রী ও শিক্ষকদের।

আমাদের দেশ ও আমাদের রাজ্যের দশম মান ও দ্বাদশ মানের পরীক্ষার নির্ধারিত সূচি সবই পরিবর্তন করতে হয়েছে। এই রাজ্যের বাংলা মাধ্যমের দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্র ছাত্রীদের কথা ভেবে বেশ কয়েক বছর ধরে নাম মাত্র খরচে BSU PRYAS MOCK TEST এর ব্যবস্থা করা হচ্ছে।

রাজ্যের এই দুই পরীক্ষাতেই এই মক টেস্টে অংশগ্রহণ কারি ছাত্র ছাত্রীরা অভাবনীয় সাফল্য লাভ করেছে। এই বছরও  অতিমারীর মধ্যে ছাত্র ছাত্রীদের সাফল্যের কথা ভেবে মক টেস্টের আয়োজন করেছে BSU PRAYAS MOCK TEST। আজ দ্বিতীয় মক টেস্টের ডাউট ক্লিয়ারিং ক্লাস সুষ্ঠ ভাবে সম্পন্ন হল বিধান শিশু উদ্যানে। ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল প্রায় ২০০ জন।

এই মক টেস্ট প্রসঙ্গে বিধান শিশু উদ্যানের সম্পাদক গৌতম তালুকদার বলেন এই বারের ছাত্র ছাত্রীদের সংখ্যা অন‍্যান‍্য বছরের তুলনায় খুবই কম। সমস্ত রকমের করোনা বিধি মেনে এই ক্লাস করা হয়েছে। শিক্ষক শিক্ষিকারা উপস্থিত থেকে ছাত্রছাত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে সহযোগিতা করেছেন। ছাত্রছাত্রীরা এবং অভিভাবকরা ও সন্তুষ্ট। তাঁদেরও বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন শিক্ষক শিক্ষিকাগণ।

স্বাভাবিকভাবেই অভিভাবকরা করোনা কালিন পরিস্থিতিতে ছেলেমেয়েদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। সে বিষয়েও আমরা অভিভাবকদের সঙ্গে মত বিনিময় করেছি।

বিধান শিশু উদ‍্যান পরিচালিত BSU PRAYAS MOCK TEST এর তৃতীয় এবং শেষ পরীক্ষা শুরু হবে আগামী ৩ মে থেকে নির্ধারিত সূচী অনুযায়ী হবে।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.