Press "Enter" to skip to content

দূষণ নিয়ন্ত্রন সংক্রান্ত শংসাপত্র না থাকলে জরিমানা দেড়গুন পর্যন্ত বাড়তে পারে ইনফ্রাবিল্ড সেমিনারে জানালেন পরিবহনমন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৮ নভেম্বর, ২০২২। শহর এবং রাজ্যকে দূষণ মুক্ত করতে, আরও বড় কোপ আসতে পারে গাড়ি মালিকদের ওপর। দূষণ নিয়ন্ত্রন সংক্রান্ত শংসাপত্র না করা থাকলে জরিমানা দেড়গুন পর্যন্ত বাড়তে পারে বলে জানানো হয়েছে।


গত ৪ নভেম্বর শুক্রবার সল্টলেকে ইন্ডিয়া পাওয়ার লিমিটেডে অনুষ্ঠিত হলো একটি সেমিনার ইনফ্রাবিল্ড ২০২২। সেমিনারটি আয়োজন করেছিল স্পার্ক ইকোনমিক রিসার্চ সেন্টার।

এই সেমিনারের মুখ্য  অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন রাজ্যের মাননীয় পরিবহন মন্ত্রী শ্রী স্নেহাশীষ চক্রবর্তী ও হিডকো চেয়ারম্যান শ্রী দেবাশীষ সেন।


পরিবহণ মন্ত্রী জানান মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরনাতে ই -ভেইকেল আরও রাস্তায় নামতে চলেছে। তার বক্তব্যে তিনি এও জানান যে, পরিবেশ দূষণ কে তিনি কোনো ভাবেই রেয়াত করবেন না। রাজ্যে কোনো গাড়ি যদি দূষণ নিয়ন্ত্রন সংক্রান্ত শংসাপত্র না করে থাকে এবং সেই গাড়ি চলতে থাকে, তবে জরিমানা দেড়গুন পর্যন্ত বাড়তে পারে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তবে রাজ্যে যে পরিবেশ বান্ধব পরিকাঠামো অনুকূল ও তার প্রসারে আরো এগিয়ে যাবে তাও জানান তিনি এই সেমিনারে।


শুধু তাই নয়, বিশিষ্ট সাংবাদিক ঋত্বিক মুখার্জীর প্রশ্নের উত্তরে স্নেহাশীষ বাবু বলেন, গ্রাম বাংলাতেও কীভাবে পরিবেশ বান্ধব পরিকাঠামো তৈরি করা হবে, সেই পরিকল্পনা সম্পর্কে জানান এবং কলকাতা এবং পশ্চিমবঙ্গ কিভাবে সড়ক ব্যবস্থা আরও জোরদার করবেন সেই বিষয়েও আলোকপাত করেন তিনি।


দেবাশীষ সেন তার বক্তব্যে নিউটাউনের সাস্টেইনেবেল ডেভলপমেন্ট প্ল্যানিং সম্পর্কে বিস্তারিত জানান।

More from GeneralMore posts in General »
More from PoliticalMore posts in Political »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *