Press "Enter" to skip to content

“দুঃখ লাগছে, এখানে এই ম্যজিকটা হবে না”

ডঃ পি সি সরকার (জুনিয়র) বিশ্বখ্যাত জাদুশিল্পী ও বিশিষ্ট লেখক। ২৯, জানুয়ারি, ২০২১। জাপানের জনগণকে অন্তর থেকে ধন্যবাদ। তাঁদের কাছ থেকে সুযোগ এবং সহযোগিতা পেয়েছি বলেই সেখানে এই যুগান্তকারী নতুন ম্যজিকটা দেখাতে পেরেছি। ধীর লয়ে মার্কিন ডিস্কোভারি মহাকাশ-যানকে খোলা আকাশের নীচে অদৃশ্য করে মিলিয়ে দিয়ে ওদেশের মহাজাগতিক রূপকথাময় দৃশ্যকাব্যকে আমি নাকি আরও রঙীন করে দিয়েছি। ওঁরা খুব দেশপ্রেমী জাত। নতুন প্রজন্মকে উৎসাহ দিতে, চিন্তার রসদ দিতে, আমাকে আরো প্রগতিশীল ম্যাজিক নিয়ে বারবার আসতে বলছেন। আমি ধন্য।

কিন্তু এখানে ? “ওরা আমাদের গান গাইতে দেয় না।” এই রকম অনেক বাংলার গৌরবের খবর আপনাদের কানে আসতেও দেওয়া হয়নি, হয়না। শয়তানেরা খবরের কাগজ এবং টিভি চ্যানেলগুলোকে নিজেদের স্বাধীনতা বিকিয়ে দিতে বাধ্য করেছে।
সেজন্য, আমাদের গৌরব কথা প্রকাশও হয় না। আমাকে সহযোগিতা না করার জন্য আপত্তিকর ‘হুইপ’ জারি করেছে। সেজন্য বহু বছর আমি কলকাতায় আমাদের ইন্দ্রজাল দেখাতে পারিনি। বাইরে বাইরে, বিদেশে করেছি। আপনারা চেনেন, জানেন, ওরা কারা। এবং এর কারণটা কি! কারণ, আমি অন্যান্য স্তাবকের মতো ওদের সমর্থন করিনি বলে এই আস্ফালন।

তবে হ্যাঁ, দুঃসময়ে কাটবে এবং কাটছে। ওদের নিজেদের মধ্যে ক্ষয় রোগ ধরেছে। কথায় বলে না, পাপের শাস্তি বাপকেও ছাড়ে না।

ছাড়েনি।
ম্যাজিক!

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.