Press "Enter" to skip to content

“দাদাসাহেব ফালকে আইকন এওয়ার্ড ফিল্ম কোভিড -১৯ যোদ্ধা আওয়ার্ড ২০২০ “জিতে নিয়েছেন বহরমপুরের ডক্টর দুর্লভ ত্রিপাঠি………।

রাজীব বিশ্বাস ২১, ডিসেম্বর, ২০২০। ২০১৯ সালের ডিসেম্বর মাসে চীন দেশ থেকে শুরু হওয়া বিশ্বজুড়ে করোনা অতিমারীর প্রকোপ আজও শেষ হয়নি। করোনার বিরুদ্ধে যে সকল মানুষ প্রানের বাজি রেখে লড়াই করে চলেছেন তাদের মধ্যে অন্যতম করোনা যুদ্ধের একজন অগ্রণী সৈনিক, তাঁর কাজের স্বীকৃতিস্বরূপ “দাদাসাহেব ফালকে আইকন আওয়ার্ড ফিল্ম কোভিড -১৯ যোদ্ধা আওয়ার্ড ২০২০ ” জিতে নিয়েছেন বহরমপুরের খুব চেনা মুখ ডক্টর দুর্লভ ত্রিপাঠি ।
করোনার ভয়ে গোটা বিশ্ব যখন ভীত, সন্ত্রস্ত হয়ে ঘরবন্দি করেছে নিজেদের, ঠিক তখনই মানুষের সেবায়, মানুষের সাহায্যার্থে মাসের পর মাস অক্লান্ত কাজে জীবন বাজি রেখেছেন দুর্লভ বাবুর মত বিভিন্ন ইমারজেন্সি সার্ভিসে যুক্ত মানুষজন।
ডক্টর দুর্লভ ত্রিপাঠি বহু বছর ধরে যুক্ত আছেন “Fire and Emergency ” বিভাগের সাথে।একজন দমকল কর্মী হিসেবে দক্ষতার পরিচয় এর পাশাপাশি তিনি একজন বিশিষ্ট সমাজসেবী হিসেবেও খুব জনপ্রিয়। এই দীর্ঘ লকডাউনের সময় বহু দুঃস্থ মানুষের দুবেলা খাবারের ব্যবস্থা করা, আর্থিক সাহায্য ইত্যাদি তিনি হাসিমুখে করেছেন। এছাড়াও ব্লাড ডোনেশন ক্যাম্প সহ আরও নানান সমাজসেবা মূলক কাজের সঙ্গে তিনি সারাবছরই যুক্ত থাকেন। মাসে যা মাইনে পান তার একটা বড় অংশই মূলত চলে যায় সমাজসেবার কাজে।
সদা বিনয়ী এই মানুষটি তাঁর পুরস্কার পাওয়ার ব্যাপারে বলতে গিয়েও শুধু নিজের কথা বলেননি, বারংবার ধন্যবাদ জানিয়েছেন ফায়ার এন্ড এমারজেনসি বিভাগের মাননীয় মন্ত্রী , ফায়ার এন্ড
এমারজেনসি বিভাগের ডিজি, মুর্শীদাবাদের ডি এম জগদীশ প্রসাদ মিনা, মুর্শিদাবাদের পুলিশ সুপার কে সবরি রাজ কুমার, আই পি এস অফিসার মুকেশ কুমার প্রমুখদের।
দুর্লভবাবুর এই সামাজিক কাজের পুরস্কার প্রাপ্তিতে তাঁর সহকর্মীসহ গোটা বহরমপুরবাসী উচ্ছসিত।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.