Press "Enter" to skip to content

দক্ষিণ কলকাতা কলাকুশলীর বই প্রকাশ ও শ্রুতি নাটকের অনুষ্ঠান….।

বিশেষ প্রতিনিধি : কলকাতা, ১৭ জুন ২০২২। দক্ষিণ কলকাতা কলাকুশলী দ্বারা আয়োজিত বই প্রকাশ ও শ্রুতি নাটকের অনুষ্ঠান অনুষ্ঠিত হলো গত ১৫ জুন বুধবার বাংলা একাডেমি সভাঘরে।

বহু আকাঙ্ক্ষিত ভিতরে বাহিরে কবিতা সংকলনটি প্রতিথযশা কবি সুবোধ সরকার প্রকাশ করলেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাট্যকার উজ্জ্বল চট্টোপাধ্যায় ও কবি শুভদীপ চক্রবর্তী মহাশয়। বিশিষ্ট কবি সুবোধ সরকার, উজ্জ্বল চট্টোপাধ্যায় ও কবি তন্ময় চক্রবর্তীর কবিতা সহ মোট ১০০টি কবিতার এই সংকলন বেশ মনোগ্রাহী। সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য সুদর্শন দাস জানালেন – সনামধন্য ৫ জন কবিদের কবিতা সহ উজ্জ্বল সম্ভাবনাময় মোট ১৩ জন কবির কবিতা এই সংকলনটিতে স্থান পেয়েছে। প্রতিটি কবিতা রচনাশৈলী ও সাহিত্যগুনে ভরপুর।

প্রত্যেক কবির ভিন্ন ভিন্ন অনুভূতির প্রকাশ ঘটেছে এই সংকলনে। কবি মহঃ গোলাম রসূল , বিপ্লব ঋজু সরদার, প্রিয়াংকা ঘোষ সরদার , প্রবীর বোস, ধনঞ্জয় সাহা , সুদর্শন দাস , রাজশ্রী , শুভাশিস দাস ,দেবাশীষ চক্রবর্তী , রঞ্জিত ভট্টাচার্য, গায়েত্রী চক্রবর্তী, প্রভাস মন্ডল ও সাকিরউদ্দিন সরদার -এর কবিতা গুলো যেন জীবন্ত হয়ে ধরা দেয় পাঠক কুলের মনে।

এই সম্পাদক মন্ডলীর প্রকাশিত অন্যান্য বইগুলো হলো: ‘কবিতা তোমায় ভালোবাসে’ (২০০০), ‘হৃদয়ের কাছে’ (২০১২), ‘উষ্ণতার সন্ধানে’ (২০১৪), ‘সেই মেয়ে’ (২০১৫), ‘আত্মমন’ (২০১৬), ‘মনের জানালা ‘ (২০১৭), ‘খেয়ালী বাতাস’ (২০১৮), ‘অন্তঃক্ষরণ ‘ (২০১৯), ‘মনের দোসর’ (২০২০) ও নব প্রকাশিত কবিতা সংকলন – ‘ ভিতরে বাহিরে ‘

এছাড়া তিনটি শ্রুতি নাটক অনুষ্ঠিত হলো এদিনের ঐ মঞ্চে। শ্রীমতি রাজশ্রী দ্বারা পরিচালিত নাটকগুলো অভিনয় গুনে সমৃদ্ধ। বিশেষ করে সুদর্শন দাসের বনের ফুল পিঞ্জরে, বনানী মুখোপাধ্যায়ের তিনটি গারুল বোন, ও সঞ্জীব চট্টোপাধ্যায় এর ‘ ব বে বা ‘ -র অভিনয় দর্শকদের আপ্লুত করে। আবহ নিয়ন্ত্রণে বেশ দক্ষতার ছাপ রেখেছেন সৌমেন দত্ত। প্রত্যেকের সাবলীল ও দক্ষ অভিনয় সকলকে মুগ্ধ করেছে।

এই অনুষ্ঠানে আমন্ত্রিত নাট্যদল হাওড়া পঞ্চক উজ্জ্বল চট্টোপাধ্যায় এর অন্তিমপর্ব নাটকটির পরিবেশন করেন। নাট্য আঙ্গিনায় কলকাতা কলাকুশলী এখন একটি পরিচিত নাম। এই নাট্যদল দৃষ্টান্তমূলক কর্মসূচির মাধ্যমে সামাজিক উন্নয়নের গতি অব্যাহত রাখুক এই কামনা করি ।

More from BooksMore posts in Books »
More from CultureMore posts in Culture »
More from Theater/DramaMore posts in Theater/Drama »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.