Press "Enter" to skip to content

জাতীয় যুব দিবসে রাধানগর পল্লী সমিতিতে নর নারায়ণ সেবা….।

শতভিষা দত্ত :  হুগলি, ১৪ জানুয়ারি, ২০২২। স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাধানগর পল্লী সমিতির উদ্যোগে সাপ্তাহিক পাঠচক্র অনুষ্ঠিত হয়। শ্রী শ্রী রামকৃষ্ণ ও স্বামী বিবেকানন্দের আদর্শ জনসাধারণের মধ্যে ছড়িয়ে দিতেই এমনতর উদ্যোগ। প্রতি সপ্তাহেই সমিতির ব্যবস্থাপনায় পাঠচক্র নিয়মিত বসে সমিতি কক্ষে। এই উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মিঠু কুণ্ডু। সেইসঙ্গে ভক্তি গীতি ও দর্শক সাধারণের কাছে সুখপাঠ্য হয়ে ওঠে । সাংস্কৃতিক পর্বের অনুষ্ঠান ও জমজমাট। আবৃত্তি পাঠে অংশ নেয় অয়ন কুণ্ডু। উল্লেখযোগ্য বিষয় হল, জাতীয় যুব দিবস স্মরণ করেই এবছর নতুন ভাবনায় নর নারায়ণ সেবা কর্মসূচিও পালিত হয়েছে।

প্রায় শতাধিক মানুষ এতে অংশগ্রহণ করে এবং তাদের সকলকেই সমিতিতে দুপুরের আহার তুলে দেওয়া হয়। মূলতঃ গরীব পরিবারের শিশুরা আহার পায়। সমিতি প্রাঙ্গণে এই নারায়ণ সেবার সুযোগ পেয়েছেন পার্শ্ববর্তী এলাকার অন্যান্যরাও। তাদের মধ্যে কিশোর কিশোরী ও বয়স্করা উপস্থিত ছিলেন । তারা সকলেই সাপ্তাহিক পাঠচক্রে যোগ দেন। প্রায় দেড় ঘণ্টার ও বেশি সময় ধরে চলে ধর্ম আলোচনা।

বেলুড়মঠের প্রাক্তন দুই মহারাজ উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। এই অনুষ্ঠানের মূল আয়োজক তথা সমিতির অন্যতম সদস্য স্বরূপ কুমার কুণ্ডু উপস্থিত ছিলেন এই মহতী অনুষ্ঠানে।

More from CultureMore posts in Culture »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.