Press "Enter" to skip to content

জমজমাট ১৭ তম প্রগতি বাংলা উৎসব…..।

বিশেষ প্রতিনিধি : কলকাতা, ৯ এপ্রিল ২০২২। এই এপ্রিল মাসের ৩ তারিখ রবিবার ১৭ তম প্রগতি বাংলা উৎসব অনুষ্ঠিত হলো যাদবপুর ইউনিভার্সিটির ত্রিগুনা সেন অডিটোরিয়ামে। এই উৎসব এবং সংগঠনের কর্ণধার অধ্যাপক ও ডাঃ অরিজিৎ কুমার নিয়োগী উপস্থিত সাংবাদিকদের বলেন, জনপ্রিয় এই অনুষ্ঠান গত ১৭ বছর ধরে সংগঠিত হচ্ছে সর্বধর্ম সমন্বয় কে সাথী করে,  এছাড়া দুই বাংলার মৈত্রী উৎসব সেইসাথে নৃত্য , সংগীত, সাবেকি ফ্যাশন শো , সমাজের বিশিষ্ট গুণীজনদের সংবর্ধনা জ্ঞাপন।

এইবারের বঙ্গ গৌরব সম্মান ও সেরা বাঙালি পুরস্কার প্রাপক ছিলেন ৫০ জন কৃতি বাঙালি। এই সকল বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে ছিলেন ডাঃ ধীমান কাহালি, ডাঃ সৌতিক পান্ডা, পন্ডিত পার্থ বসু, ব্যারিস্টার প্রমিত রায়, এই বঙ্গের সেরা মিষ্টান্ন ব্যবসায়ী কে সি দাস এর কর্ণধার ধীমান দাস, অভিনেতা ও মডেল অরিজিৎ দত্ত, অভিনেত্রী দেবিকা মুখার্জি, ফ্যাশন ডিজাইনার অভিষেক রায়, অভিনেত্রী তৃষা দাস, পন্ডিত প্রদ্যুৎ মুখার্জী, সিআইডি শান্তি দাস, ডঃ অমিতাভ চন্দ্, ডঃ ধীরেশ চৌধুরী, ফুটবলার সুমিত মুখার্জি, এডভোকেট বিশিষ্ট আইনজীবী ও লেখক জয়ন্ত নারায়ণ চ্যাটার্জী, বিদুষী শুভ্রা গুহ, তালবাদ্য শিল্পী পন্ডিত মল্লার ঘোষ , নৃত্য গুরু প্রদীপ্ত নিয়োগী, অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট দেবযাণী দাসগুপ্ত , সুজয় চন্দ, লেফটেন্যান্ট বিভা সমাদ্দার, ভারতনাট্যম গুরু অর্কদেব ভট্টাচার্য্য সহ বিশিষ্টজন।

ডাঃ অরিজিৎ নিয়োগীর সাবেকি ব্র্যান্ড এলিগেন্স-এর পোশাক পড়ে রেম্পে হাঁটেন অরিজিৎ দত্ত, অভিনেতা রিজওয়ান, পায়েল মুখার্জি, দীপাঞ্জন বসাক ,পারমিতা ব্যানার্জি, বিবেক ত্রিবেদী , সায়ন্তন সরকার সহ বিশিষ্ট অভিনেতা অভিনেত্রীরা। ডাঃ অরিজিৎ এর পাশাপাশি ফ্যাশন শোতে ডিজাইনার হিসেবে অংশগ্রহণ করেন সুবর্ণা, সৌমেন ঘোষ এবং কুন্তনীল দাস । মডেলদের পাশাপাশি সেলিব্রিটি ,বিশেষভাবে সক্ষম এবং সমাজের বৃহন্নলা এবং এলজিবিটিকিউ সমাজ সাবেকি পোশাক পড়ে ফ্যাশন শোতে অংশগ্রহণ করেন । কোরিওগ্রাফি করেন মডেল অর্চিত রায়। প্রকাশিত হয় দুইটি এলিগেন্স নববর্ষ বাংলা ক্যালেন্ডার এবং নববর্ষ ক্যালিডোস্কোপ ম্যাগাজিন এপ্রিল সংখ্যা ।

সর্বধর্ম সমন্বয় কে সঙ্গী করে   অনুষ্ঠানের শুভ সূচনা করেন বেলুড় মঠের স্বামীজি, বঙ্গবিভূষণ বচ্চন সিং সরল, অরুণ জ্যোতি ভিক্ষু , গোপাল ক্ষেত্রী, বিশপ শ্রীকান্ত দাস প্রমুখ। দুই বাংলার মৈত্রী উৎসবে বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট ২০ জনকে এই অনুষ্ঠানে আন্তর্জাতিক মৈত্রী সম্মানে ভূষিত করা হয়।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.