Press "Enter" to skip to content

কলকাতা রেলওয়ে স্টেশনে নতুন বাংলাদেশ ভিসা তথ্য কেন্দ্র পাচ্ছেন শহরবাসী….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৩ মার্চ, ২০২৩: ডিইউ ডিজিটাল গ্লোবাল আনন্দের সঙ্গে কলকাতা রেলওয়ে স্টেশন (চিৎপুরে) তাদের নতুন বাংলাদেশ ভিসা তথ্য কেন্দ্র উদ্বোধনের কথা ঘোষণা করেছে। এই ভিসা তথ্য কেন্দ্রটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশের কলকাতাস্থিত ডেপুটি হাই কমিশনার জনাব আনদালিব ইলিয়াস, শ্রী দীপক নিগম, ডিআরএম ইস্টার্ন রেলওয়ে, শিয়ালদহ, শ্রী রাজিন্দার রাই সিএমডি ডু ডিজিটাল। ব্যবসা পর্যটনসহ নানা কারণে বাংলাদেশে যেতে ইচ্ছুক ভিসা আবেদনকারী ভারতীয় নাগরিকদের স্বাচ্ছন্দ ও সুবিধা বৃদ্ধি করায় এই নতুন কেন্দ্র তৈরির উদ্দেশ্য। কলকাতা স্টেশনে এই বাংলাদেশ ভিসা তথ্য কেন্দ্র পরিচালনা করবে ডিইউ ডিজিটাল নামের একটি প্রথম সারির ভিসা প্রক্রিয়ার সঙ্গে যুক্ত সংস্থা, যারা ইতিমধ্যে কলকাতা এবং শিলিগুড়ির বাংলাদেশ ভিসা আবেদন কেন্দ্রগুলি পরিচালনা করছে।


এদের বর্তমান কেন্দ্র দুটির ঠিকানা – কলকাতায়, প্রথম তল, প্লট নাম্বার ১৫ (ইনফিনিয়াম ডিজি স্পেস),সিপি ব্লক, সেক্টর ৫, সল্টলেক এবং শিলিগুড়িতে দোকান নং ৩০, ৩১, ইন্টারন্যাশনাল মার্কেট দ্বিতীয় তল, সেবক রোড, পানি ট্যাংকি মোড়ের কাছে।
ভারত এবং বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো মজবুত করতে এই বাংলাদেশ ভিসা তথ্য কেন্দ্র স্থাপন একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এর ফলে ভারতীয় নাগরিকদের কাছে বাংলাদেশের ভিসা পাওয়া আরও সহজ হবে এবং দু’দেশের মধ্যে বাণিজ্য এবং পর্যটনের আরো প্রসার ঘটবে।


কলকাতার এই বাংলাদেশ ভিসা তথ্য কেন্দ্র থেকে বাংলাদেশের ভিসা আবেদন জানানোর সম্পূর্ণ প্রক্রিয়া এবং ভিসা সংক্রান্ত সর্বশেষ তথ্য পাওয়া যাবে। এরপরে আবেদনকারীরা সল্টলেক বা শিলিগুড়ির আবেদন কেন্দ্রে গিয়ে বাংলাদেশের ভিসার জন্য আবেদন জানাতে পারবেন। তাদের নিজেদের আবেদন পত্র জমা দেওয়ার জন্য আগাম কোন অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে না। এছাড়াও এই কেন্দ্র গুলিতে ভিসার আবেদনপত্র পূরণ, ছবি তোলা, পাসপোর্ট জমা নেওয়া এবং প্রদান সহ বহু সংখ্যক পরিষেবা পাওয়া যাচ্ছে।


আমরা আশা করি কলকাতায় নতুন বাংলাদেশ ভিসা তথ্য কেন্দ্র বাংলাদেশ এবং ভারতের মধ্যে পর্যটন এবং ব্যবসার প্রসারে এক অন্যতম অনুঘটক হিসেবে কাজ করবে। ভারত এবং বাংলাদেশের মধ্যে যাতায়াত ব্যবস্থাকে আরো মজবুত করতে নিজেদের প্রতিশ্রুতি পূরণের অংশ এই কেন্দ্র। আমরা আগামী দিনে ভারত থেকে আরও বেশি সংখ্যক দর্শনার্থীকে বাংলাদেশে স্বাগত জানাতে প্রস্তুত।


ডিইউ ডিজিটাল গ্লোবাল লিমিটেড সমগ্র বিশ্বের ১৪৩ টি দেশে ৩৫ টি নিজস্ব ভিসা আবেদন কেন্দ্র পরিচালনা এবং ৩৫৪৬ টি আবেদন কেন্দ্রে অংশীদারিত্বের মধ্য দিয়ে ছয়টি সরকারের সঙ্গে কাজ করছে। প্রশিক্ষিত কর্মী উন্নত এবং নিরাপদ প্রযুক্তি ও পরিকাঠামো ব্যবহার করে আমরা মানুষকে সর্বোত্তম মানের পরিষেবা পৌঁছে দিচ্ছি।

**About DUDigital Global Ltd.
DUDigital Global Limited, (The Brand) started its operations in the year 2015 as an outsourcing and Technology Solution specialist for the Governments and diplomatic missions. The Brand manages administrative and non-judgemental task related to Visas, Passports, Identity Management and other citizen services The Brand manages Human Interface between the Visa Applicants and the Technical visa processing units of the Embassy of the Country for which we are awarded the contract or sub-contracts. Apart from the above, The Brand is also providing Citizenship programs in various countries in association with Migrate world in Exclusive partnership in South Asian region. Since our inception in 2015, we have successfully processed over a million applications and biometric enrolments on behalf of our client Governments. Besides being in the Business of Immigrations and Visas, The Brand also houses its own publication agency with a reach of more than 20000 agents across India and Middle East. The company is listed on the National Stock Exchange.

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.