Press "Enter" to skip to content

করোনা সংক্রমণের কথা মাথায় রেখে প্রতীকী গাড়ির র‍্যালি কলকাতায়…….।

‘গুডবাই কোভিড এন্ড ২০২০ বোথ ‘- গাড়ির র‍্যালি

সঙ্গীতা চৌধুরী : কলকাতা, ২৮, ডিসেম্বর, ২০২০। এবছর অতিমারির প্রকোপে অনেককিছুই কার্যত বন্ধ রাখা হয়েছে। তবে বছরের শেষের দিকে ধীরে ধীরে কিছু অনুষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে। সেভাবেই গতকাল রবিবার একটি গাড়ির র‍্যালির অনুষ্ঠান সম্পন্ন হল। অন্যান্যবার চার – পাঁচটি র‍্যালির আয়োজন করা হতো। তাতে অতিক্রম করতে হতো দীর্ঘপথ। কিন্তু এবার করোনা সংক্রমণের কথা মাথায় রেখে প্রতীকী গাড়ির র‍্যালি হল।

কলকাতার মধ্যেই এই র‍্যালির পথ সীমা ছিল। কলকাতার টাউন হল থেকে শুরু করে রেড রোড হয়ে আচার্য জগদীশ চন্দ্র বসু রোড ধরে ফ্লাইওভার হয়ে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিং দিয়ে কলকাতার আরও বেশ কিছু রাস্তা ঘুরে রয়েল ক‍্যালকাটা গল্ফ ক্লাবে র‍্যালি শেষ হয়। সেখানে প্রতিযোগীদের জন্য পার্টির ব‍্যবস্থা ছিল।

ভিনটেজ ও ক্লাসিক গাড়ি নিয়ে মোট চল্লিশটি গাড়ি এই র‍্যালিতে অংশ নেয়। কোভিড পরিস্থিতিতে ও যে এত গাড়ি অংশ নিয়েছে তাতে উদ‍্যোক্তারা বিস্মিত হয়ে যান। শুধু পুরোনো প্রতিযোগী নয়, দুজন নতুন প্রতিযোগী প্রমিত হাজরা এবং ঋক চন্দ্র এতে অংশগ্রহণ করেন।

বর্ষশেষের শীতের সকালে কলকাতাবাসী এই র‍্যালির দৃশ্য দেখে সারা বছরের অনেক না পাওয়ার হতাশা থেকে ক্ষনিকের জন্য বেরিয়ে আসতে পারেন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.