Press "Enter" to skip to content

করোনার বিরুদ্ধে সচেতনতা শিবির এবং শিশু ও দুঃস্থ মানুষের মধ্যে করোনা প্রতিরোধকারী সামগ্রী বিতরণ……….

গোপাল দেবনাথ : ২৬ জুলাই, ২০২০। অল ইন্ডিয়া হিউম্যান রাইটস এর সম্বন্ধে নতুন করে বিশেষ কিছু বলার নেই। সারা বছর ধরে দেশজুড়ে তাদের সামাজিক কর্মকান্ড বিরামহীন ভাবে চালিয়ে যাচ্ছে। এত রকম কর্মকান্ডের যিনি প্রধান ব্যক্তি তিনি হলেন এই সংস্থার সর্বভারতীয় চেয়ারম্যান বুম্বা মুখার্জী। করোনা মহামারীর লকডাউন কালে এবং ঘূর্ণিঝড় উমপুন এর সময়ে ক্ষতিগ্রস্ত দুঃস্থ ও নিপীড়িত মানুষের পাশে যে ভাবে খাদ্যসামগ্রী ও ত্রাণ তুলে দিয়েছেন তা সত্যিই প্রশংসার যোগ্য।

আজ বুম্বা বাবুর সক্রিয় উদ্যোগে আসানসোলে তিনি এবং তাদের সদস্যদের নিয়ে মারণ ভাইরাস করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হলো। এলাকার বিশিষ্ট ডাক্তারবাবুদের সাথে নিয়ে করানো বিষয়ক সচেতনতা শিবিরের আয়োজন করেন। এই বিশেষ অনুষ্ঠানটি আয়োজন করা হয় এস. বি.গড়াই রোডে’র ‘ষষ্টি নারায়ণ গড়াই স্মৃতি ভবনে’।

অল ইন্ডিয়া হিউম্যান রাইটস এলাকার প্রায় ২০০ জন অত্যন্ত গরিব এবং পিছিয়ে পড়া শিশু ও সাধারণ মানুষের হাতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও রোগ প্রতিরোধক ওষুধ তুলে দিলো। সমগ্র অনুষ্ঠানটি সুষ্ঠ ভাবে পরিচালনা করেন সংস্থার চেয়ারম্যান বুম্বা মুখার্জী। তিনি বলেন আমাদের উদ্দেশ্য সাধারণ মানুষ কে করোনা সম্পর্কে সচেতন করা এবং মানুষের মন থেকে করোনা আতঙ্ক দূর করা।

তিনি আরও বলেন, প্রথমত মানুষের পাশে থাকা আমাদের প্রধান কাজ এবং মানুষের মধ্যে সচেতনতার প্রসার করা। সরকারের একার পক্ষে এই লড়াই চালিয়ে যাওয়া সম্ভবপর নয়। আমাদের মতো সংস্থাদের এগিয়ে এসে সাধারণ মানুষ কে সচেতন করার কাজে ঝাঁপিয়ে পড়তে হবে।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ডাক্তারবাবু ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সহযোগিতার কথা বারংবার স্মরণ করেন। তিনি বলেন মানুষের সাথে এবং মানুষের পাশে অল ইন্ডিয়া হিউম্যান রাইটস সর্বদা ছিলো, আছে আগামীতে ও থাকবে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.