Press "Enter" to skip to content

ই জেড সি সি তে পারমিতা মিত্রর উদ্যোগে অনুষ্ঠিত হলো নৃত্যানুষ্ঠান ‘নৃত্য নবকিরণ’…….।

মধুমিতা শাস্ত্রী : ২১, জানুয়ারি, ২০২১। সম্প্রতি নৃত্যাঙ্গন কত্থক কেন্দ্রের কর্ণধার নৃত্যশিল্পী ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা পারমিতা মিত্রর উদ্যোগে হয়ে গেল এক নৃত্যানুষ্ঠান ‘নৃত্য নবকিরণ’। ই জেড সি সি মঞ্চে বহু নৃত্যশিল্পীর সমন্বয়ে নানান গুণী মানুষের উপস্থিতিতে অনুষ্ঠানটি সুসম্পন্ন হয়। দীর্ঘ সাত মাস অতিমারীর কারণে সমস্তরকম মঞ্চানুষ্ঠান বন্ধ থাকার পর হল খোলার অনুমতি পাওয়া মাত্র নৃত্যানুষ্ঠানটির আয়োজন করা হয়।

স্বভাবতই শিল্পী ও দর্শক উভয়ের কাছেই এ ছিল এক ঝলক খোলা হাওয়ার মতো। ফলে এক অভাবনীয় সাড়া মেলে। যাবতীয় স্বাস্থ্যবিধি মেনেই হয়েছিল অনুষ্ঠানের আয়োজন। পারমিতা মিত্রর ভাবনা ও পরিচালনায়ও ছিল সাতমাসের বন্দিদশা ও অতিমারীর আতঙ্ককে ঝেড়ে ফেলে আগামীর দিকে এগিয়ে চলার দিশা। অনুষ্ঠানের শুরুতে বিশিষ্ট সঙ্গীতশিল্পী প্রয়াত দেবাশিস সরকারের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

নৃত্যানুষ্ঠানটি সাজানো ছিল কত্থক, ভারতনাট্যম, ওড়িশি ও মনিপুরীর ডালি দিয়ে। পারমিতার প্রশিক্ষণ ও পরিচালনায় মঞ্চ মাতিয়ে দেন শিল্পীরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই জেড সি সি-র ডিরেক্টর গৌরী বসু।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.