Press "Enter" to skip to content

ইউফোরিয়া জেনেক্সর কনভেনশন, সার্টিফিকেট পেয়েছে ৩০০০ ছাত্রছাত্রী….।

বিশেষ প্রতিনিধি : কলকাতা, ৪ সেপ্টেম্বর ২০২২। সামার ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন করা ৩০০০ শিক্ষার্থীদের জন্য কনভেনশনের আয়োজন করে তাদের শিক্ষাগত কৃতিত্বের জন্য অভিনন্দন জানাচ্ছে ইউফোরিয়া জেনেক্স। টেকনো এক্সপোনেন্টের স্কিল ডেভেলপমেন্ট ইনিসিএটিভ ইউফোরিয়া জেনক্সে আজ তার সামার ট্রেনিং প্রোগ্রাম শেষ হওয়ার উপলক্ষে একটি কনভেনশনের আয়োজন করে। বিটেক, এমটেক, বিসিএ, এমসিএ, ডিপ্লোমার মতো বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের ৩০০০ জন শিক্ষার্থীদের স্বীকৃতি দেয় কলকাতার এই চাকরি ভিত্তিক আইটি ট্রেনিং ইনস্টিটিউটটি।

ইনস্টিটিউটটির এই সামার ট্রেনিং প্রোগ্রাম শিক্ষার্থীদের আইটি ট্রেনিং এবং ইন্ডাস্ট্রি এক্সপার্টদের সাথে রিয়েল-টাইম প্রোজেক্টে কাজ করার সুযোগ প্রদান করে। প্রোগ্রামটি শিক্ষার্থীদের জন্য খুবই উপকারী কারণ এটি তাদের আইটি ইন্ডাস্ট্রির কাজ সম্পর্কে জানার এবং কাজের পরিবেশের অনুভূতি পাওয়ার সুযোগ করে দেয়। এটি শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রি এক্সপার্টদের সাথে নেটওয়ার্ক করার এবং তাদের অভিজ্ঞতা থেকে শেখার জন্য একটি দুর্দান্ত সুযোগ তৈরি করে দেয়।

ইউফোরিয়া জেনক্সে গত ৩ সেপ্টেম্বর শনিবার নিউটাউনের রবীন্দ্র তীর্থে কনভেনশন অনুষ্ঠানের আয়োজন করে এবং তাদের ট্রেনিং প্রোগ্রামকে সফলভাবে সম্পন্ন করা সমস্ত ছাত্রছাত্রীদের সার্টিফিকেট বিতরণ করে। এই শুভ দিনে, প্রতিষ্ঠানটি তাদের সাফল্যকে একটি নতুন স্তরে নিয়ে যেতে পেরে তারা আনন্দিত। এ বছর তারা পশ্চিমবঙ্গের বুকে ৩০০০ ছাত্রছাত্রীদের প্রশিক্ষণ প্রদান করেছে, ১১টি ইঞ্জিনিয়ারিং কলেজের সঙ্গে MOU সই করেছে এবং ২০০র অধিক ছাত্রছাত্রীদেরকে তাদের পছন্দসই কোম্পানীতে “ড্রিম জব” পেতে সাহায্য করেছে।অনুষ্ঠানটির বিশেষ মুহূর্তে গুলোতে আমরা দেখতে পাই:

টেকনো ইন্ডিয়া সল্টলেকের সহকারী অধ্যাপক প্রফেসর সুদীপ্ত চক্রবর্তী, কলকাতা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক প্রফেসর সমিক বসু, গ্লোবাল ইনস্টিটিউট অফ সায়েন্সের টিপিও অধ্যাপক মৈত্রেয়ী সামন্ত, কলকাতা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টের এইচওডি অধ্যাপক অভিজিৎ মিত্র, ব্রেনওয়্যার ইউনিভার্সিটির সিএসই-এর এইচওডি অধ্যাপক দেবদত্ত পাল এবং তনুশ্রী গুপ্ত, পিআইটিএম কলেজের টিপিও প্রফেসর সুকন্যা গুপ্ত, পিআইটিএম কলেজের পরিচালক শ্রী সূর্য শেখর কর, জেআইএস স্কুল অব পলিটেকনিকের হেড-টিওপি শ্রী প্রদোষ বসু রায় এবং এমসিকেভি ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং থেকে প্রফেসর প্রসেনজিৎ দাস, প্রফেসর সুমিত মজুমদার, হেড-টিওপি শ্রী সন্দীপ দত্ত এবং শ্রী চন্দন সাহা।

অনুষ্ঠানটি শুরু হয় একটি রবীন্দ্র সঙ্গীত এবং মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে এবং তারপর অভিনেতা ও পরিচালক তথাগত মুখোপাধ্যায়কে সংবর্ধনা জানানো হয়।

টেকনো এক্সপোনেন্টের ফাউন্ডার শ্রী সব্যসাচী সাহা (সি ই ও, ডিরেক্টর এবং ফাউন্ডার), শ্রী অভয় দেবনাথ (ডিরেক্টর এবং ফাউন্ডার), এবং জ্যোয়েন্দ্রিসা ঠাকুর (ভাইস প্রেসিডেন্ট) বক্তৃতা প্রদান করেন।

টেকনো এক্সপোনেন্টের এইচআর হেড-এর কাছ থেকে কয়েকটি অভিনন্দনমূলক শব্দের পর সার্টিফিকেশন প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়।

আয়োজকদের সংক্ষিপ্ত বিবরণ ;–

ইউফোরিয়া জেনক্সে টেকনো এক্সপোনেন্টের একটি স্কিল ডেভেলপমেন্ট ইনিসিএটিভ যেটি ক্যারিয়ার কাউন্সিলিং এবং গাইডেন্স প্রদানকারী একটি বিখ্যাত প্রতিষ্ঠান। সংস্থাটি আইটি ট্রেনিং, হ্যান্ডস-অন অভিজ্ঞতা, পার্সোনাল মেন্টরশিপ, এবং একজন ছাত্রের কর্মজীবন শুরু করার জন্য জব আ্যসিসটেন্স প্রদানের ক্ষেত্রে অগ্রগামী। তাদের কাস্টমাইজড কোর্সগুলি শিক্ষার্থীদের সর্বশ্রেষ্ঠ টেকনোলজি যেমন আ্যনগুলার, এআই, এমএল, জাভা, অ্যান্ড্রয়েড, আইওটি, অটোক্যাড, ইত্যাদি সম্পর্কে শিখতে সাহায্য করে এবং কীভাবে এই ক্ষেত্রগুলিতে একটি সফল ক্যারিয়ার গড়তে হয় সেটিতেও সাহায্য করে।

কলকাতার এই চাকরি-ভিত্তিক আইটি ট্রেনিং ইনস্টিটিউটের সূচনাকারী হল টেকনো এক্সপোনেন্ট যারা বিশ্বব্যাপী মানুষজনের কাছে পুরস্কার বিজয়ী আইটি কোম্পানি হিসেবে পরিচিত। তারা ওয়েব ও মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, QA টেস্টিং, ব্লকচেইন ডেভেলপমেন্ট, SaaS অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, ক্লাউড আর্কিটেকচার, প্রোডাক্ট ডিজাইন, মেশিন লার্নিং এবং আইটি স্টাফ অগমেন্টেশন জুড়ে বিস্তৃত পরিষেবার জন্য বিখ্যাত।

২০১১ সালে প্রতিষ্ঠিত এই কোম্পানিটিতে আজ কর্মরত ২৫০টির বেশি বিশেষজ্ঞ যারা ১০০০+ ইন্টারন্যাশনাল ক্লায়েন্টদের সাথে কাজ করেছেন যার মধ্যে ডিসনি্, রেডবুল, নাসা, আমাজন এবং দ্যা ওয়াল স্ট্রিট জার্নালের মত বেশ কিছু ফরচুন ৫০০ মাল্টিন্যাশনাল কোম্পানির নাম ও  রয়েছে।
সম্প্রতি টেক্নো এক্সপোনেন্ট টাইমস গ্রুপ এর তরফ থেকে “টাইমস লিডিং আই টি কোম্পানি ২০২২” অ্যাওয়ার্ড এবং এশিয়াওয়ান এর এশিয়া-আফ্রিকা বিজনেস অ্যান্ড সোশ্যাল ফোরামের ১৮তম এডিশানে ফাস্টেট গ্রোয়িং  আইটি কোম্পানি” আওয়ার্ডটি পেয়েছে টেকনো এক্সপোনেন্টের সি ই ও এবং ফাউন্ডার, সব্যসাচী সাহাকে একই ফোরামে এশিয়াওয়ান দ্বারা “মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল ইয়ং লিডার্স ২০২১- ২২” আওয়ার্ডটি দিয়ে পুরস্কৃত করা হয়েছে। টেকনো এক্সপোনেন্টের বিশ্বজুড়ে পাঁচটি অফিস রয়েছে, যার মধ্যে দুটি হেড কোয়ার্টার মিয়ামি (মার্কিন যুক্তরাষ্ট্র) এবং এই দেশের মধ্যে কলকাতায় অবস্থিত।

More from EducationMore posts in Education »
More from TechnologyMore posts in Technology »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.