Press "Enter" to skip to content

আমরা নারী, আমরা সব পারি – নারীদের সুরক্ষায় সম্পন্ন হলো সেমিনারের…।

সৃঞ্চিণী পোদ্দার, বেলঘড়িয়া, ১৬ আগস্ট ২০২৩।  কথাতেই আছে আমরা নারী। আমরা সব পারি। আর এই প্রবাদকে সামনে রেখে কামারহাটি পৌরসভার ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তমাশ্রী ব্যানার্জীর তত্ত্বাবধানে সম্পন্ন হল এক সেমিনারের। একাধারে এই দিনে এই সেমিনারের মধ্য থেকে নারীদের সুরক্ষা এবং আর্থিক সবলতায় আইনগত প্রশাসনিক নানা পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়। এর সাথে সাথে পারিবারিক ও সামাজিক বিভিন্ন সমস্যা দূরীকরণের বিষয়েও বিশেষ কাউন্সেলিং এর গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়।

আজকের দিনে সমাজে মেয়েদের নিজেদের পরিবারে সুরক্ষিত থাকতে কিংবা নারীদের সাথে হওয়া কোন প্রকার অন্যায় কিংবা অত্যাচারের সাথে আপোষ না করে কি ভাবে আইনি পদক্ষেপ নিয়ে কিংবা প্রশাসনের সহযোগিতা নিয়ে সুরক্ষা পেতে পারেন এই সমস্ত বিষয় নিয়ে এই দিনের এই সেমিনারে আলোচন করেন আইনজীবী তথা কাউন্সিলর দেবযানী মুখার্জি। এর পাশাপাশি প্রতি মুহূর্তে সেই সকল নারীদের পারিবারিক এবং সামাজিক বিভিন্ন সমস্যার সন্মুখে পড়তে হয় তার প্রতিবাদে রুখে দাঁড়াতে এই দিন এই সেমিনারে বিশেষ ভাবে কাউন্সিলিংয়ের বিষয়ে কথা বলেন মনোবিজ্ঞানী তথা চাইল্ড কাউন্সেলর প্রমা বন্দ্যোপাধ্যায়।

এলাকার বহু মহিলাদের নিয়ে কামারহাটি পৌরসভার ৩১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত বালুরচর সমাজ সব সমিতির হলে সম্পন্ন হয় এই সেমিনার। এই দিনের এই সেমিনারে নারীদের আর্থিক স্বাচ্ছন্দ্য ও ক্ষমতায়নে ব্যবসায়িক দিশা দেখাতে অ্যাসপারমাইন্ড ফাউন্ডেশনের সদস্যরাও সামিল হন।

এই ভাবে আগামীতেও সচেতনতা মূলক সেমিনারের আয়োজনের মধ্যে দিয়ে সমাজের সকল স্তরের নারীদের সাবলম্বী করে তোলার বার্তা দিতে সচেষ্ট থাকবেন বলে জানিয়েছেন কামারহাটি পৌরসভার ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তমাশ্রী ব্যানার্জী।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.