Press "Enter" to skip to content

আপনার সঞ্চয় বাজাজ ফিনান্স স্থায়ী আমানতে (ফিক্সড ডিপোজিট) সুরক্ষিত থাকার ৫ টি কারণ…..।

নিজস্ব প্রতিনিধি : ৪, মার্চ, ২০২১। “এক টাকা জমানো মানেই এক টাকা বেশি রোজগার করা”
অবসর নেওয়ার জন্য তৈরি হওয়া প্রবীণ নাগরিক থেকে শুরু করে প্রথম চাকরি শুরু করা কলেজ ছাত্রছাত্রী- প্রায় প্রত্যেকেই তাঁদের জীবনের কোনও না কোনও সময় উপরের প্রবাদটি শুনেছেন।

বিনিয়োগের উদ্দেশ্য ভিন্ন ভিন্ন হলেও অধিকাংশ মানুষ এ ক্ষেত্রে এমনই মাধ্যমের সন্ধান করেন, যেখানে আকর্ষণীয় রিটার্ন মিলবে এবং সঞ্চয় সুরক্ষিত থাকবে। সেরা সুদের হার এবং আমানতের সুরক্ষা নিশ্চিত করে বাজাজ ফিনান্স স্থায়ী আমানত ফিক্সড ডিপোজিট একেবারে সেই বিকল্পই পেশ করছে।

বাজাজ ফিনান্স এফডিতে ৭.২৫% পর্যন্ত নিশ্চিত সুদ পান বাজারে তারল্য নিয়ন্ত্রণ করতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) সম্প্রতি বিভিন্ন পদক্ষেপ করায় গত বছর রেপো রেট বেশ কয়েকবার হ্রাস করা হয়েছিল। এর ফলে বেশিরভাগ আর্থিক সংস্থাই এফডি সুদের হার কমাতে বাধ্য হয়েছে। এ’কারণেই বর্তমানে স্থায়ী আমানতে সুদের হার মাত্র 4 থেকে 6% এর মধ্যে ঘোরাফেরা করছে। বর্তমান পরিস্থিতির তুলনায় বাজাজ ফিনান্স এফডি স্থায়ী আমানতের ক্ষেত্রে ৭.২৫% পর্যন্ত সর্বোচ্চ হারে সুদ দিচ্ছে- যা বাজারে অন্যতম সর্বাধিক।

অ-প্রবীণ নাগরিকরা বাজাজ ফিনসার্ভ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে বিনিয়োগ করলে 0.10% অতিরিক্ত হারে সুদ পান, তাই তাঁদের ক্ষেত্রে প্রাপ্ত সুদের হার দাঁড়ায় ৭%পর্যন্ত।
প্রবীণ নাগরিকরা যে কোনও মাধ্যমে বিনিয়োগ করলেই স্থায়ী আমানতে ৭.২৫%পর্যন্ত সুদ-সহ তাঁদের সঞ্চয় বৃদ্ধি করতে পারেন।

এফডির এই আকর্ষণীয় সুদের হার আপনাকে আর্থিক লক্ষ্য পূরণের ক্ষেত্রে অনেকটা এগিয়ে নিয়ে গেলেও আমানতের সুরক্ষা নিয়ে সবসময় আশঙ্কা থেকেই যায়। বর্তমান সময়ে বাজাজ ফিনান্স অনলাইন এফডি কেন সবচেয়ে নিরাপদ বিনিয়োগের বিকল্প তার 5 টি কারণ এক নজরে দেখে নেওয়া যাক।

  1. সর্বাধিক সুরক্ষা রেটিং: বাজাজ ফিনান্স এফডির আছে আইআরসিএর (ICRA) দ্বারা ক্রিসিল (CRISIL) এবং এমএএএ (MAAA)- এর সর্বাধিক সুরক্ষা রেটিং এফএএএ (FAAA)- যা নিশ্চিত করে আপনার সঞ্চয়গুলি যতদূর সম্ভব নিরাপদে বৃদ্ধি পাবে।
  2. গ্রাহকদের আস্থা: 2,50,000-রও বেশি সুখী এফডি গ্রাহকের সংখ্যাটাই প্রমাণ করে যে আপনার আমানতগুলি সর্বদা বাজাজ ফিনান্স এফডিতে সুরক্ষিত থাকবে।
  3. আকর্ষক আমানত খাতা: বাজাজ ফিনান্সের আকর্ষক আমানত খাতায় জমা রয়েছে 23,000 কোটি টাকা- যা পুনরায় গ্রাহকদের আস্থাকে প্রতিফলিত করে।
  4. 0 দাবিহীন আমনত: ‘0 দাবিহীন আমানত’ থাকা এনবিএফসিগুলির একমাত্র বাজাজ ফিনান্স ত্রুটিহীন অভিজ্ঞতা ও সময়োচিত পেমেন্টের জন্য পরিচিত।
  5. কোম্পানির শক্তিশালী অবস্থান: যে কোনও এফডিতে বিনিয়োগের আগে, কোম্পানির অবস্থান এবং স্বতন্ত্র কর্মক্ষমতার মূল্যায়ন করা জরুরী। 2021 সালের জানুয়ারিতে প্রকাশিত বাজাজ ফিনসার্ভের ত্রৈমাসিক ফলাফল দেখাচ্ছে কোম্পানির নেট মুনাফার পরিমাণ বছরে বছরে ১৫% বৃদ্ধি পেয়েছে। দুর্দান্ত লাভের সম্ভাবনা, বিকাশর রূপরেখা, সম্পদের গুণমান ও মূলধনের পর্যাপ্ত অনুপাত থেকে আপনি নিশ্চিত থাকতে পারেন, বাজাজ ফিনান্স এফডিতে বিনিয়োগ করলে আপনার আমানত সবথেকে বেশি সুরক্ষিত থাকবে।

আপনার আমানতের সর্বোচ্চ সুরক্ষার আশ্বাসের পাশাপাশি বাজাজ ফিনান্স আপনাকে বাড়ি থেকেই বাজাজ ফিনান্স অনলাইন এফডি-র মাধ্যমে সহজে বিনিয়োগের সুবিধাও দেয়। আপনি 12 থেকে 60 মাস অবধি মেয়াদ বেছে নিতে পারেন এবং বিনিয়োগের আগে আপনার রিটার্ন কত পাবেন- তা সহজে ব্যবহারযোগ্য FD return calculator-এর মাধ্যমে দেখে নিতে পারেন।

পাশাপাশি, যারা মাসিক ভিত্তিতে সঞ্চয় বাড়ানোর ক্ষেত্রে আগ্রহী- তাঁদের জন্য বাজাজ ফিনান্স এনেছে সিস্টেমেটিক ডিপোজিট প্ল্যান (বা SDP)-র মাধ্যমে সঞ্চয় করার এক নমনীয় বিকল্প। এটি বাজারের প্রথম মাসিক সঞ্চয় প্রকল্প- যা ধাপে ধাপে সঞ্চয় বৃদ্ধিতে সাহায্য করে এবং মাসিক বিনিয়োগের পরিমাণ শুরু হয় মাত্র 5000 টাকা থেকে।

বাজারের ক্রমবর্ধমান অস্থিরতা এবং বিভিন্ন আর্থিক প্রয়োজনে সঞ্চয় বৃদ্ধির প্রয়োজনীয়তার দিকে লক্ষ্য রেখে বাজাজ ফিনান্স অনলাইন এফডি বিনিয়োগের আদর্শ মাধ্যম হিসেবে হাজির হয়েছে। আপনার সঞ্চয় সবচেয়ে নিরাপদে বৃদ্ধি করতে বাজাজ ফিনান্স এফডিকে বেছে নেওয়াই সবচেয়ে বুদ্ধিমত্তার পরিচয়।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.