Press "Enter" to skip to content

অ্যাক্রোপলিস মলে উৎসবের প্রহর, শুরু হল উইন্টার বাইটস ফুড কার্নিভাল…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৭ জানুয়ারি,২০২৩। শীত গিয়ে বসন্ত ঢুকেছে ঠিকই, কিন্তু শীতের আমেজ বরাবরই তিলোত্তমার কাছে প্রিয়। একেই প্রজাতন্ত্র দিবসের উচ্ছাস আবার অন্য দিকে পলাশপ্রিয়ার পূজো। সব মিলিয়ে উৎসবের ঘনঘটা। সুতরাং এই উৎসবে ঘুরুঘুরু এর পাশে খাবার তো চাই চাই। খাবারের দিকে বাঙালির উত্তেজনা সবসময় এক পা এগিয়ে। বাঙালিরা যে খাদ্যরসিক, তা বলার অপেক্ষা রাখে না। তাদের কথা মাথায় রেখে অ্যাক্রোপলিস মলে শুরু হল ‘উইন্টার বাইটস’ নামে চার দিনের ফুড কার্নিভাল। ২৬ শে জানুয়ারি বৃহস্পতিবার কসবার অ্যাক্রোপলিস মলে এই ‘উইন্টার বাইটস’ কার্নিভাল এর উদ্বোধন হয়।

বিখ্যাত বাডি বাইট এর স্পেশাল বিরিয়ানি থেকে ক্যালকাটা ডেলিসিস এর জিভে জল আনা ভেটকিমাছের ফিসফ্রাই ও সেনগুপ্তাস এর গন্ধরাজ মোমো, নানান রকমারি খাবার থেকে শুরু করে টারকিসইয়ানোর জিভে জল আনা ফ্লেভারের আইসক্রিম এর পঞ্চব্যাঞ্জন, কি নেই! এছাড়া রয়েছে পৌষ পার্বণ এর নতুন গুড়ের নানা রেসিপি। চার দিনের এই লোভনীয় রকমারি খাবার চেখে দেখতে হলে আপনাদের ঢু মারতেই হবে ‘অ্যাক্রোপলিস মলে’। গত বৃস্পতিবার ২৬ জানুয়ারি থেকে শুরু হওয়া আগামী রবিবার ২৯ জানুয়ারি প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত ১০টি কাউন্টারে এই সমস্ত লোভনীয় খাবার পাওয়া যাবে। কমিউনিটি পার্টনার হিসাবে রয়েছে ভোজ আড্ডা এবং ফিবার এফএম। অ্যাক্রোপলিস মলের জিএম, কে বিজয়ন এবং অভিনেত্রী সোনালী চৌধুরীর উপস্থিতিতে এই কার্নিভাল এর উদ্বোধন হয়।


উইন্টার বাইটস ফুড কার্নিভাল নিয়ে অ্যাক্রোপলিস মলের জিএম কে বিজয়ন বলেন-, “অ্যাক্রোপলিসে আমরা সবসময় বিভিন্ন ধরণের উৎসব নিয়ে আসতে থাকি। “উইন্টার বাইটস” নামের এই ফুড কার্নিভাল স্পেশালি বিভিন্ন ধরনের বিরিয়ানি, কাবাব নতুন গুড়ের পঞ্চব্যাঞ্জন নিয়ে। সঙ্গে থাকছে সবার প্রিয় আইসক্রিম এবং পান । আশা রাখি সবার কাছে অবশ্যই ভালো লাগবে এই ফুড কার্নিভাল এবং এই উৎসব দারুণ সাফল্য পাবে। আমরা কলকাতার ভোজনরসিকদের কথা মাথায় রেখে বারংবার এই রকম উৎসবের আয়োজন করে থাকি।”
অভিনেত্রী সোনালী চৌধুরী বলেন, ” মার্লিন গ্রুপের এই উইন্টার বাইট কার্নিভাল অত্যন্ত জনপ্রিয়। আজ বসন্ত পঞ্চমী আমাদের কাছে অনেক মজার একটি উৎসব। আর সাথে খাওয়া দাওয়া থাকবে না, তা কি করে হয়? বিরিয়ানি কাবাব, চাট ভেলপুরি এমনিতেই আমার খুব প্রিয়। এই উইন্টার বাইট কার্নিভাল-এ আমি আসতে পেরে অত্যন্ত খুশি।”

কলকাতা সুস্বাদু খাবারের ভান্ডার ক্যালকাটা ডেলিসিস, গো লেবানিজ, ডিম ওয়ালা, বাডি বাইটস,পৌষ পার্বণ, সেনগুপ্তাস এবং পান্থতীর্থ এবং টারকিসইয়ানো, আর কে চাট সেন্টার ও রয় পান এর মতো নামিদামি ফুড উদ্যোক্তারা তাদের খাবারের সম্ভার নিয়ে হাজির রয়েছেন ‘উইন্টার বাইটস ফূড ‘, কার্নিভালে।

প্রসঙ্গত, মার্লিন গ্রুপের তৈরি ‘অ্যাক্রোপলিস মল’টি ২৫শে সেপ্টেম্বর, ২০১৫ সালে উদ্বোধন করা হয়। এটি একটি আইকনিক স্থাপত্যের মাস্টারপিস যা একটি কাঁচের সামনের দিকে ঢাকা এবং এর উচ্চতা সাড়ে চার লক্ষ বর্গফুট। বিশাল এই এলাকায় পাঁচটি স্তরের পার্কিংয়ের সুবিধা রয়েছে। মলটিতে প্রতি সপ্তাহে প্রায় ১ কোটি ২০ লাখেরও বেশি মানুষের ভিড় জমে। অ্যাক্রোপলিস মল হল কলকাতার প্রথম মল যেখানে অত্যাধুনিক অগ্নিনির্বাপক ব্যবস্থা তৈরি করতে সক্ষম হয়েছে৷ কলকাতার অত্যাধুনিক মলগুলির মধ্যে একটি যেখানে পোশাক, ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক গেজেট, গহনা, লাগেজ, প্রসাধনী, মুদি জিনিসপত্র, খাবারের আইটেম ও সেলুনের ৬২টিরও বেশি বিখ্যাত ব্র্যান্ড রয়েছে। এছাড়া চার স্ক্রিন মাল্টিপ্লেক্স, প্রশস্ত ফুড কোর্ট, ফাইন ডাইনিং রেস্তোরাঁ, পরিবার এবং শিশুদের বিনোদন জোন সহ এই মলটি পরিবারের একটি উপযুক্ত গন্তব্য।


অ্যাক্রোপলিস গত পাঁচ বছরে বেশ কিছু আকর্ষণীয় ইভেন্ট, ফ্যাশন শো, সাংস্কৃতিক উৎসব এবং জনপ্রিয় চলচ্চিত্রের আয়োজন করে আসছে এবং একটি দায়িত্বশীল কর্পোরেট সংস্থা হিসেবেও কমিউনিটিতে অবদান রেখেছে। এটি রুবি হাসপাতালের আশেপাশে বসবাসকারী সুবিধাবঞ্চিত শিশু এবং বৃদ্ধদের জন্য পুরানো কাপড় সংগ্রহ করার একটি উদ্যোগ নিয়েছে এবং তাদের জন্য কলকাতা সোসাইটি ফর কালচারাল হেরিটেজ নামক এনজিও কে দায়িত্ব দিয়েছে।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *