Press "Enter" to skip to content

অভিনয় গুনে দর্শকদের মনজয় করছেন মৌমিতা ঘোষ……।

গোপাল দেবনাথ : কলকাতা, ২২ মার্চ ২০২১। একটা সময় ছিল যখন অভিনয় করার অন্যতম মাধ্যম ছিল যাত্রাপালা। পরবর্তীকালে থিয়েটারের মাধ্যমে নিজের অভিনয়গুন প্রকাশ করতে পারতো শিল্পীরা। তার পরবর্তী সময়ে সিনেমা সিরিয়াল ছাড়াও শর্টফিল্ম ও টি টি প্লাটফর্মের সিরিজে অভিনয়। বর্তমান সময়ে বহু নতুন ও প্রবীণ পরিচালক নতুন নতুন ভাবনা নিয়ে অন্যধারার ছবির স্বাদ দিচ্ছেন দর্শকদের।

এই কাজের সুবাদে বহু নতুন ও প্রতিষ্ঠিত শিল্পীরা অভিনয় করার সুযোগ পাচ্ছেন। এই অভিনয় প্রসঙ্গে এক অভিনেত্রীর কথা অবশ্যই উল্লেখ করতে হয় তিনি হলেন মৌমিতা ঘোষ। সোনারপুর অঞ্চলে যার জন্ম এবং বেড়ে ওঠা। স্কুল জীবনের পড়া শেষ করে বাসন্তীদেবী কলেজ থেকে বাংলা সাহিত্য নিয়ে স্নাতক হয়েছেন। ছোটবেলা থেকেই পড়াশোনার পাশাপাশি নিয়মিত বই পড়ার প্রতি আগ্রহ ছিল। আর তার সাথে ছিল নিয়মিত গানের চর্চা এবং অভিনয় এর প্রতি অমোঘটান ।
সেই টান কে মান্যতা দিয়ে ই মৌমিতা’র অভিনয় এর হাতে খড়ি হয় সোনারপুর কৃষ্টি সংসদ নাট্য দল এ। নিয়মিত নাট্য চৰ্চা, নাট্য অনুশীলন, এবং অভিনয়ের ব্যাকরণগত পাঠ নিতে শুরু করে।

শিক্ষক হিসেবে মৌমিতা পায় এই নাট্য দল এর প্রাণপুরুষ প্রয়াত সংগ্রামজিৎ সেনগুপ্ত কে ।
সংগ্রামজিৎ এর পরিচালনায় নিয়মিত অভিনয় এর পাশাপাশি নাটক আর অভিনয়ের নানান ওয়ার্কশপে ও অংশগ্রহণ করে মৌমিতা। কৃষ্টি সংসদ এর প্রযোজনায় ও সংগ্রামজিৎ এর পরিচালনায় উধম সিং নাটক এ অসাধারণ অভিনয় করে দর্শকদের ভালোবাসা ও প্রশংসা লাভ করে।

নিয়মিত নাট্য চৰ্চার তাগিদে অন্যকোন পেশায় যুক্ত না হয়ে অভিনয় কে পেশা হিসেবে গ্রহণ করে মৌমিতা। ঠিক সেই কারণেই ২০১৯ সালে পেশাদারী অভিনেত্রী হিসেবে ক্যামেরা’র মুখোমুখি হন সদা হাসিখুশি এই অভিনেত্রী।


জনপ্রিয় বাংলা চ্যানেল আকাশ আট এর বহু ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের নজর করেছেন তার মধ্যে বিশেষ ভাবে উল্লেখ করতে হয় “একান্নবর্তী” “সাধক রামপ্রসাদ ” “আনন্দময়ীমা” “এক যে ছিল খোকা ” ইত্যাদি। এ ছাড়াও ষ্টার জলসা তে “কে আপন কে পর ” “বিজয়ীনী” “এখানে আকাশ নীল ” এবং “মোহর” এর মতো ধারাবাহিক এ অভিনয় করে দর্শকদের অকুন্ঠ ভালোবাসা পায়। অভিনয় গুনের জন্য অন্যান্য চ্যানেল থেকে ডাক পায় মৌমিতা ঘোষ। একের পর এক কাজের সুযোগ আসতে থাকে। অন্য কাজের সাথেও কালারস্ বাংলার জনপ্রিয় ধারাবাহিক আরব্য রজনী এবং সান বাংলার মহাতীর্থ কালীঘাট এ গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন ।

এই সব ধারাবাহিকের মাঝে চলচ্চিত্র পরিচালক রানা সেন এর পরিচালনায় “বেলা অবেলার গল্প ” সিনেমায় অভিনয় করেন মৌমিতা। মাত্র কয়েকদিন আগে বিশিষ্ট জনপ্রিয় পরিচালক জন হালদার এর পরিচালনায় ক্লিক ওটিটি প্লাটফর্ম এ আট সিরিজের “জিঘাংসা” ওয়েব সিরিজ এ একটি বিশেষ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন মৌমিতা। এই জিঘাংসা সিরিজ টি গত ১৫ মার্চ থেকে klikk ও টি টি প্লাটফর্মে দেখানো শুরু হয়েছে।

সেই সাথে ভালোলাগা ও ভালোবাসা র জায়গা নাটক তো আছেই। আশাকরা যায় এই অভিনেত্রী নিজের অভিনয় ও ব্যবহারের গুনে বহু শিল্পীর মাঝে নিজের আসন পাকা করতে পারবে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.