Press "Enter" to skip to content

অনন্যা ভঞ্জ চৌধুরী’র শর্টফিল্ম দশ মিনিটের সামাজিক বার্তার ছবি “লড়াই”………

Spread the love

গোপাল দেবনাথ: কলকাতা, ২৯মে, ২০২০।টেলি এবং সিনেপ্রেমী দর্শককে আনন্দ দিতে এই লকডাউনে এসেছে বহু শর্ট ফিল্ম। প্রায় প্রত্যেকটি শর্টফিল্ম দেখা গেছে করোনা ভাইরাস নির্ভর আর তা না হলে এই লকডাউন কে কেন্দ্র করে। সবের মধ্যেই আছে কিছু না কিছু বার্তা। এবার এই একই শর্টফিল্ম যজ্ঞে শামিল হলেন আরেক মহিলা পরিচালক। পরিচালক অনন্যা ভঞ্জ চৌধুরী বানিয়েছেন ‘লড়াই’ নামের একটি শর্ট ফিল্ম। সাল ২০২০ হল বিশ্বের সকলের লড়াইয়ের বছর। বছরের প্রথম থেকে শুরু হয়েছে যুদ্ধ, জানি না আরও কত যুদ্ধ অপেক্ষা করে আছে আমাদের সকলের জন্য। গল্পের কেন্দ্রে রয়েছে নন্দিনী। মস্তিস্কের সাথে সৌন্দর্যের বিরল গুণাবলীর অধিকারী সে। একদিন একটি ভিডিও কলে তার বন্ধুর কাছে সে রক্ত করবীর একটি গান গেয়ে শোনাতে মগ্ন। অন্যদিকে তার স্বামী রাজ এই লকডাউন পর্বে হোম কর্পোরেট থেকে তার কাজে মনযোগ দেওয়ার চেষ্টা করছে। গল্পে রয়েছে নন্দিনীর বড় ভাই। সে লকডাউনের কারণে চাকরি খুইয়ে পরিবারের সদস্যদের মুখে অন্ন তুলে দেওয়ার জন্য তার এলাকায় ফল বিক্রি করে। এ ছাড়াও গল্পে আরও নানাদিকের কথা বলা আছে। দশ মিনিটের এই ছবিতে নন্দিনীর লড়াই লক্ষণীয় একটি দিক।

বিভিন্ন চরিত্রে রয়েছেন- নীল ভট্টাচার্য, তথাগত চৌধুরী, অমৃতা মল্লিক, বিষ্ণু শর্মা, সাগ্নিক অধিকারী। গল্প, চিত্রনাট্য, সংলাপ, পরিচালনা সব দিকই সামলেছেন অনন্যা ভঞ্জ চৌধুরী। কালার সংশোধন, সম্পাদনা, সাউন্ড, ডিজাইনিং সামলেছেন সায়ন্তন অধিকারী। ব্যাক গ্রাউন্ড স্কোর করেছেন নবকুমার অধিকারী। লুক সুন্দর করেছেন সন্দীপ জয়সওয়াল। মোবাইল ফোনে শুট করা হয়েছে এই ছবি। পরিচালকের কথায়, “লড়াই একটি জিরো বাজেটের ছবি। ঘরে বসে ফোনের কনফারেন্স কলে ডিরেকশন দেওয়াটা বেশ চাপের। কিন্তু করে তো ফেললাম। এই ছবিটা আমি অমৃতা মল্লিককে বিয়ের উপহার হিসেবে দিলাম। ছবিতে সামাজিক বার্তা রয়েছে। সেটাকে ছুঁতে হবে। না হলে মজা মিলবে না এই ছবিতে।”
ছবির প্রযোজনায় এ বি সি এন্টারটেইনমেন্ট। খুব শীঘ্রই এদের ডিজিটাল প্ল্যাটফর্মে আসবে দশ মিনিটের স্বল্প দৈর্ঘের ছবি ‘লড়াই’।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *