যৌনকর্মীদের সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন ঋতুপর্ণা এবং অভিরূপ….।

গোপাল দেবনাথ : কলকাতা, ১০ জুন ২০২১। করোনা অতিমারী রোগে গত বছর অর্থাৎ ২০২০ সাল থেকে জনজীবন বিপর্যস্ত। বিশেষ করে লকডাউনে কলকাতার রেডলাইট অর্থাৎ যৌনপল্লী অঞ্চলের আশেপাশের লোকজন জীবনধারণের জন্য একটি গুরুতর চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছেন। ওই সব অঞ্চলের মানুষের আর্থিক দুর্দশা চেপে বসেছে।

অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত এবং তাঁর দল প্রয়াস কালীঘাট মন্দিরের কাছাকাছি রেড লাইট অঞ্চলের আশেপাশে মুদি এবং অন্যান্য নিত্য প্রয়োজনীয় চাহিদা বিতরণের উদ্যোগ নিয়েছিলেন। ওদের কাছে বেসিক খাদ্য সামগ্রী, মুদি ও স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দেওয়া হলো এবং বাচ্চাদের দুধ, রুটি এবং বিস্কুট জাতীয় খাবার পরিবেশন করা হলো। আমরা প্রয়াসে বিশ্বাস করি যে মানবজাতির সেবা ঈশ্বরের সেবা এবং এ জাতীয় আরও দুর্দশাগ্রস্থ মানুষের কাছে পৌঁছানোর প্রত্যাশা।
ঋতুপর্ণা সেনগুপ্ত বললেন, ” শহরের বাইরে থাকার ফলে উপস্থিত থাকতে পারলাম না। অভিরূপ আমায় এই উদ্যোগের কথা বলেন। যৌনকর্মীদের কাছে আমি অনেক কিছু শিখেছি ওঁদের জীবনযাত্রা সম্মন্ধে যখন ছবি করেছি ওঁদের নিয়ে। আমি ওদের জীবন যুদ্ধকে সম্মান করি। ওদের জন্য কিছু করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া।”


বিশিষ্ট অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রয়াসের পক্ষ থেকে কালীঘাটের যৌনপল্লির দুশো জন মহিলার হাতে শুকনো খাবার, স্যানিটারি ন্যাপকিন, দৈনন্দিন রান্নার কিছু বাজার তুলে দেওয়া হল সেই সাথে একশো বাচ্ছাদের হাতে বিস্কুট, কেক, হাতে হাত মিলিয়ে তা সবার মধ্যে বন্টন করেন আমারই নৃত্য প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা। আমি ঋতুপর্ণা দি কে বলেছিলাম ওদের জন্য যদি কিছু করা যায়। দিদি সঙ্গে, সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।”বললেন এই উদ্যোগের অন্যতম প্রধান কারিগর বিশিষ্ট নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত।

4400 37 total views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *